রবিবার, ০৯ জুন ২০২৪ । ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সাতক্ষীরার চোরাকারবারি গোল্ড মনিকে ধরতে পুলিশের পুরস্কার ঘোষণা

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

:: গাজী ফারহাদ ::

সাতক্ষীরার কুখ্যাত চোরাকারবারি ও সন্ত্রাসীকে ধরতে পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। তার নাম শেখ শফিউল্লাহ ওরফে গোল্ড মনি(৪৭)।

তিনি সাতক্ষীরা সদরের দক্ষিণ কাটিয়া গ্রামের শেখ মোশারফ হোসেনের পুত্র। তার বড় ভাই মাছুম বিল্লাহ শাহীন পৌর বিএনপির সাবেক সভাপতি। গত ২০ মার্চ তাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেছে সাতক্ষীরা জেলা পুলিশ।

কলারোয়া থানার পক্ষ থেকে জানানো হয়, গত ৬ মার্চ রাত সাড়ে দশটার দিকে কলারোয়া থানার সাতক্ষীরা-যশোর হাইওয়ে রাস্তার ওপর পুলিশ চেকপোস্টে ডিউটি করছিল। সেদিন ইলিশপুর গ্রামের কোটার মোড়ে সাতক্ষীরা-যশোর হাইওয়ে পাঁকা রাস্তার ওপর ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ডাকাত মনি। এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে ছুটে যায়। ঘটনাস্থল ঘেরাও করলে ডাকাত দলের সদস্যদের মধ্যে শেখ শফিউল্লাহ মনি ওরফে গোল্ড মনি পুলিশের দিকে গুলি করতে থাকেন। এরপর সে সেখান থেকে পালিয়ে যায় বলে পুলিশ দাবি করেছে। পরে এ ঘটনায় গোল্ড মনির বিরুদ্ধে কলারোয়া থানায় ওই দিনই ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়।

খোঁজ নিয়ে জানা যায় নাশকতাসহ ডজনখানেক মামলার আসামি চোরাকারবারি শফিউল্লাহ মনি। এর আগে এক ব্যবসায়ীর মাথায় পিস্তল ঠেকিয়ে ৩৩ লাখ টাকা ছিনতাই করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সাতক্ষীরা সদর উপজেলার নলকুড়া গ্রামের আকরাম হোসেনের ছেলে কামরুল ইসলাম জানান, পেশায় তিনি একজন গরু ব্যবসায়ী। বিভিন্ন গরুর হাট ও খামার থেকে গরু কিনে বিভিন্ন বাজারে বিক্রয় করেন তিনি। ২০২০সালের ২০ ডিসেম্বর দুপুর ২টার দিকে তলুইগাছার গরু ব্যবসায়ী আব্দুল খালেকের নিকট থেকে ৩২ লাখ ৮০ হাজার টাকা নিয়ে মোটরসাইকেল যোগে সাতক্ষীরা শহরের দিকে আসছিলেন।

তিনি বলেন, মাধবকাটি ছয়ঘোরিয়া মোড়ে পৌছলে একটি সাদা রংয়ের প্রাইভেটকার যোগে শহরের দক্ষিণ কাটিয়ার মৃত শেখ মোশারফ হোসেনের ছেলে জেলার শীর্ষ চোরাকারি শেখ শফিউল্লাহ মনি, রমজান মাস্টারের ছেলে বাবন হোসেন ও পাটকেলঘাটার চৌগাছা গ্রামের হায়দার আলীর ছেলে টিপু সুলতান তার মোটর সাইকেলের গতিরোধ করে। সে সময় শফিউল্লাহ মনি তার মাথায় পিস্তল ঠেকিয়ে বাবন ও টিপুর সহযোগিতায় ওই টাকা ছিনিয়ে নিয়ে চলে যান। এ ঘটনায় তিনি বাদী হয়ে ২৭ ডিসেম্বর মনিসহ তিনজনের বিরুদ্ধে সদর থানায় ৬৪ নং একটি মামলা দায়ের করেন।

এদিকে থানা সূত্র জানায়, শেখ শফিউল্লাহ মনি ওরফে গোল্ড মনি’র বিষয়ে তথ্য বা ধরিয়ে দিতে পারলে পুরস্কার দেওয়া হবে। যিনি ডাকাত মনিকে ধরিয়ে দিতে পারবেন তাকে পুরষ্কৃত করা হবে বলে সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জেলা পুলিশের ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন। সেই ডাকাতের সন্ধান পেলে প্রয়োজনে কলারোয়া থানার ফোন নাম্বার ০১৩২০-১৪২১৪৪, ০১৩২০-১৪২২০৫, ০১৩২০-১৪৩০৯৮ তে কল করার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য: শেখ শফিউল্লাহ ওরফে গোল্ড মনি সাতক্ষীরার শিশু চোরাকারবারি। সে সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক সদস্যসহ কয়েকজন মিলে জেলার চোরাকারবারের সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে। তার বিরুদ্ধে অস্ত্র দেখিয়ে ছিনতাই নাশকতাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »