বৃহঃস্পতিবার, ১৩ জুন ২০২৪ । ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাকালীন পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

চতুর্থ শিল্প বিল্পবের চ্যালেঞ্জ মোকাবিলা এবং গবেষণা ও পলিসি সহায়তার মাধ্যমে বেসরকারি খাতকে আরও সমৃদ্ধ করার অভিপ্রায়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর উদ্যোগে শীঘ্রই যাত্রা শুরু করছে এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টার। এ উপলক্ষ্যে বুধবার রাতে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল এই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাকালীন পরিচালনা পর্ষদের প্রথম সভা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের সিদ্ধান্ত খুবই সময়োপযোগী। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গবেষণা ও পলিসি সহায়তার মাধ্যমে বেসরকারি খাতকে আরও সমৃদ্ধ করতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের চেয়ারম্যান এবং এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন। তিনি জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের চলমান অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টার। গবেষণার মাধ্যমে পলিসিগত সহায়তা প্রদানের পাশাপাশি বেসরকারি খাতকে এগিয়ে নিতে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সভায় এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রস্তাবিত Memorandum of Association and Rules & Regulations এর খসড়া চূড়ান্ত করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ভাইস চেয়ারম্যান এম এ মোমেন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এবং ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের পরিচালনা পর্ষদের পরিচালক এ কে আজাদ, মো.আমিন হেলালী, মোঃ হাবিব উল্লাহ ডন,সালাউদ্দিন আলমগীর, শমী কায়সার, মোহাম্মদ আলী খোকন, শামিম আহমেদ, এফবিসিসিআইয়ের মহাসচিব রাষ্ট্রদূত মাসয়ূদ মান্নান, ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »