মঙ্গলবার, ১১ জুন ২০২৪ । ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ব্যবসায়ী ঐক্য পরিষদের পূর্ণ প্যানেলে ভোট দিন: সালমান এফ রহমান

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) আসন্ন ২০২৩-২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে লড়া ‘ব্যবসায়ী ঐক্য পরিষদে’র প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়ে গেল। আজ শুক্রবার (২১ জুলাই) রাতে নারায়ণগঞ্জের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত আলোচনা সভায় ‘ব্যবসায়ী ঐক্য পরিষদে’র প্যানেল পরিচিতির পাশাপাশি ভবিষ্যৎ লক্ষ্যগুলোও তুলে ধরা হয়।

এফবিসিসিআইয়ের নির্বাচন আগামী ৩১ জুলাই। নারায়ণগঞ্জের ব্যবসায়ী সমাজের উদ্যোগে এবং বিকেএমইএ’র আয়োজনে ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সার্বিক তত্ত্বাবধানে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়

সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি। বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল লিডার, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) এর সভাপতি, এফবিসিসিআইয়ের সাবেক সহ সভাপতি মো. মাহবুবুল আলম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি বলেন, আজকে আমরা বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) আসন্ন ২০২৩-২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে লড়া ‘ব্যবসায়ী ঐক্য পরিষদে’র প্যানেল পরিচিতি অনুষ্ঠানে এসেছি। গত দুই বছর ধরে এই সংগঠনের সভাপতি আছেন মো. জসিম উদ্দিন। এই দুবছরে এফবিসিসিআই অনেক দূরে এগিয়েছে। আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যেভাবে দেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে গেছেন ঠিক একইভাবে বর্তমান এফবিসিসিআইয়ের সভাপতি ও পরিচালকরা এফবিসিসিআইকে ঠিক একই জায়গায় নিয়ে আসতে পেরেছে। কিছুদিন আগে এফবিসিসিআই আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’ শীর্ষক অনুষ্ঠানে আমাদের প্রধানমন্ত্রী যেভাবে আমাদেরকে সময় দিয়েছেন আমার মনে হয় বিশ্বের অন্যকোন প্রধানমন্ত্রী এইভাবে কোন ব্যবসায়ী সম্মেলনে সময় দিয়েছেন। তিনি প্রায় পাঁচ ঘণ্টা আমাদের সময় দিয়েছিলেন সেদিন। তারমানে উনিও কিন্তু বিশ্বাস করেন যে অর্থনীতির মূল চালিকাশক্তি হচ্ছে বেসরকারি খাত এবং এইখানে আজ যারা বসে আছেন তারাই এই চালিকাশক্তির কাণ্ডারি। এটাই বাংলাদেশের ইতিহাস। গত সময় যে নির্বাচন হয়েছে তার থেকেও এবারের নির্বাচন আরো সুন্দর হবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, আমরা আশা করি বর্তমানে এফবিসিসিআইয়ের ব্যবসায়ী প্যানেলে যারা আছেন তারা সবাই যেন বিজয়ী হয়। তাদের সাফল্য কামনা করছি। আমরা জানি তাদের মাধ্যমেই দেশ অনেক এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।

এসময় এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, গত দুই বছরে আমি আমার তত্ত্বাবধানে এফবিসিসিআইয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান করেছি। ইন্টারন্যাশনাল বিসনেস সামিট অনুষ্ঠান করেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আমরা ব্যবসায়ী সম্মেলন অনুষ্ঠান করেছি। এগুলো সব আমার সময়কালীন হয়েছে। এফবিসিসিআইয়ের বিগত কোন নির্বাচনে বর্তমান সভাপতি আপকামিং সভাপতিকে পরিচয় করিয়ে দেয়নি। আমিই প্রথম এটা শুরু করেছি এবং এই রীতি যেন আগামীতেও প্রচলিত হয়ে যায়। দেশের বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আমি আশা করছি আপনারা সবাই ব্যবসায়ী ঐক্য পরিষদে’র পূর্ণ প্যানেলকে ভোট দিবেন।

এসময় ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল লিডার, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) এর সভাপতি মাহবুবুল আলম বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট এফবিসিসিআই দরকার। আমাদের ‘ব্যবসায়ী ঐক্য পরিষদে’র প্যানেলে পরিচালক পদে যে ২৩জন প্রার্থী রয়েছেন তাদেরকে আপনারা নির্বাচিত করুন। আমাদের পূর্ণ প্যানেলকে নির্বাচিত করতে পারলে আমরা স্মার্ট এফবিসিসিআই গঠনের মাদ্ধমে স্মাট ইকোনমি তৈরি করতে পারবো।

এসময় বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশনের (বারভিডা) এর সফল সভাপতি এবং এফবিসিসিআইয়ের সহ সভাপতি মোহাম্মদ হাবিব উল্লাহ ডন বলেন, আজকে ৪ বছর পর এফবিসিসিআইয়ের নির্বাচন হতে যাচ্ছে। এই পক্রিয়াটি নিশ্চিত করেছেন এফবিসিসিআইয়ের বর্তমান সভাপতি মো. জসিম উদ্দিন। নির্বাচনে গণতান্ত্রিক পক্রিয়া বজায় রাখার জন্য যে উৎসবমুখর পরিবেশ থাকার দরকার সেটা ভালোভাবেই দেখা যাচ্ছে যার একক কৃতিত্ব দেওয়া যায় মো. জসিম উদ্দিনকে। যেহেতু পরবর্তী সভাপতি মাহবুবুল আলম নির্বাচিত বোর্ড নিয়ে কাজ করবেন সেহেতু ব্যবসায়ী ঐক্য পরিষদের পূর্ণ প্যানেলকে আমি সমর্থন জানাচ্ছি। তাই আমি এখানে উপস্থিত সবাইকে ব্যবসায়ী ঐক্য পরিষদের পূর্ণ প্যানেলকে জয়যুক্ত করার জন্য তাদের প্যানেলের সব প্রার্থীকে ভোট দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

নির্বাচনে এর মধ্যেই এফবিসিসিআইয়ের পরবর্তী সভাপতি হিসেবে মাহবুবুল আলমকে সমর্থন দিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতিসহ বিভিন্ন চেম্বার ও পণ্যভিত্তিক বাণিজ্য সংগঠনের নেতারা।

ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল লিডার মাহবুব আলমের নেতৃত্বে পরিচালক পদে প্রার্থীরা হলেন- ড. কাজী এরতেজা হাসান, ড. নাদিয়া বিনতে আমিন, এনায়েত উল্যাহ সিদ্দিকী, রাশেদুল চৌধুরী (রনি), মোহাম্মদ খোরশেদ আলম, মো. নিয়াজ আলী চিশতী, শমী কায়সার, হাফেজ হারুন অর রশীদ, মো. শাহীন আহমেদ,আব্দুল হক, আসলাম সেরনিয়াবাত, আমজাদ হোসেন, গোলাম মুর্শেদ, আবু মোতালেব, মোহাম্মদ আমিন হেলালী, কাউসার আহমেদ, এমএ মোমেন, মানতাশা আহমেদ, রাব্বানি জাব্বার, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ আলাউদ্দিন মালিক, রাকিব মোহাম্মদ ফখরুল (রকি), খন্দকার রুহুল আমিন, এজাজ মোহাম্মদ প্রমুখ।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »