রবিবার, ০৯ জুন ২০২৪ । ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতাবিরোধীদের থেকে সতর্ক থাকার আহ্বান জানালেন ড.কাজী এরতেজা হাসান

নিজস্ব প্রতিবেদক »

নিউজটি শেয়ার করুন

স্বাধীনতাবিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি, দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস্ টাইমের সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ড.কাজী এরতেজা হাসান, সিআইপি।

তিনি বলছেন, বিএনপি হলো মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির পক্ষের। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত। এই হত্যার মাধ্যমে তিনি ক্ষমতা দখল করে সাময়িক ক্ষমতায় টিকে ছিলেন। সেই ষড়যন্ত্রের ধারা আজও চলছে। মুক্তিযুদ্ধকে আঘাত করতে বিএনপির নেতৃত্বে এই শক্তি ফের ঐক্যবদ্ধ হচ্ছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ ও তাঁতীলীগ আয়োজিত শোকাবহ আগস্টের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় ড. কাজী এরতেজা হাসান তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ ৭৫ এর ১৫ আগস্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ বর্ণাঢ্যময় জীবন পর্যালোচনা করলে দেখা যায়, তিনি আজীবন দেশ ও দেশের মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন, জেল-জুলুম, অন্যায়-অত্যাচার সহ্য করেছেন, বার বার মৃত্যুমুখে পতিত হয়েছেন কিন্তু কখনোই কারও কাছে মাথা নত করেননি। ১৯৪৭ সালে দেশ বিভাগের সময় থেকে শুরু করে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু সবসময়ই অগ্রণী ভূমিকা পালন করেছেন।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের কৃষি, শিল্প ও শিক্ষা ব্যবস্থাকে পুনর্গঠন করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কতিপয় নরঘাতকের নির্মম বুলেটের আঘাতে বঙ্গবন্ধু সপরিবারে নিহত হন। তাই আজকের দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত বেদনা-বিধুর ও কলঙ্কময় দিন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন উর রশিদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক এড. আজহার হোসেন, পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আলহাজ্ব কাজী ফিরোজ হাসান,পৌর যুবলীগের আহ্বায়ক মনোয়ার হোসেন অনু, জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক,জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব নাজমুল হক রনি,জেলা তাঁতী লীগের সভাপতি কাজী মারুফ হোসেন, সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তুহিনুর রহমান তুহিন, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ জুয়েল হাসান প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »