শনিবার, ০৮ জুন ২০২৪ । ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিস্থলে এফবিসিসিআইয়ের শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ ও দোয়ার মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এফবিসিসিআই এর নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা জানান সংগঠনটির নেতারা। এ সময় বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন ব্যবসায়ী নেতারা।

এসময় এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধু জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এগুলো সম্ভব হত না। এজন্য আমরা বঙ্গবন্ধুর কাছে চিরকৃতজ্ঞ।

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধু স্বাধীন ভুখন্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দেশের অর্থনীতির আকার বাড়ছে, আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পণ্য রপ্তানী বাড়ছে।”

এসময় এফবিসিসিআই এর সাবেক সভাপতি ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ, উপ কমিটির সদস্য সচিব মো. সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম, এফবিসিসিআই এর সদ্য দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহসভাপতি মোঃ আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, ড. যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই এর পরিচালক, সাধারণ পরিষদ সদস্য প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »