শনিবার, ০৮ জুন ২০২৪ । ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

বিএবির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হওয়ায় নজরুল ইসলাম মজুমদারকে কাজী এরতেজা হাসানের অভিনন্দন

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

বেসরকারি ব্যাংক উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান হিসেবে মো. নজরুল ইসলাম মজুমদার পুনর্নির্বাচিত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক ভোরের পতা ও দ্যা পিপলস টাইমস সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি। সংগঠনটির ২১৪তম নির্বাহী কমিটির সভায় বিএবি সদস্যরা তাকে সর্বসম্মতিক্রমে পুনর্নির্বাচিত করেন। নজরুল ইসলাম মজুমদার ২০০৮ সাল থেকে বিএবির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন। এ নিয়ে টানা সপ্তমবার তিনি বিএবির চেয়ারম্যান নির্বাচিত হলেন।

নজরুল ইসলাম মজুমদার বেসরকারি খাতের এক্সিম ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। তিনি ব্যাংকটির উদ্যোক্তা পরিচালকদের অন্যতম। বস্ত্র ও তৈরি পোশাক খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ‘নাসা’ গ্রুপের চেয়ারম্যান তিনি। তার স্ত্রী নাসরিন ইসলামও এক্সিম ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য।

বিএবি সূত্রমতে, বুধবার গুলশানে বিএবি কার্যালয়ে সংগঠনটির নির্বাহী কমিটির ২১৪তম সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির নতুন চেয়ারম্যান নির্বাচনের জন্য নির্বাহী কমিটির সভা আয়োজন করা হয়েছিল। সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে নজরুল ইসলাম মজুমদারকে আগামী দুই বছরের জন্য চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত করা হয়। ফেব্রুয়ারিতে চেয়ারম্যান পদে তার আগের মেয়াদ পূর্ণ হয়েছে। ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত তিনি বিএবির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন। সভায় বেসরকারি ব্যাংকগুলোর ৩০-৩৫ জন চেয়ারম্যান ও পরিচালক উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী বিএবির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। সভায় ওই দুটি পদের বিষয়ে আলোচনা হয়নি। ফলে তারা দুজন আবারো ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে ড. কাজী এরতেজা হাসান, সিআইপি বলেন, নজরুল ইসলাম মজুমদার আমার পরম আত্নীয় এবং অভিভাবক। তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছি। কিভাবে বিনয়, ভালোবাসা ও শ্রদ্ধাবোধ নিয়ে কর্মক্ষেত্রে এগিয়ে যেতে হয়। ধর্মপ্রাণ এই মানুষটাকে কাছ থেকে দেখেই আমার ভালো লাগে। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে আমার শ্রদ্ধেয় বড় ভাই নজরুল ইসলাম মজুমদারের সর্বাঙ্গীন মঙ্গল ও সুস্থতা কামনা করছি।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »