শুক্রবার, ১৪ জুন ২০২৪ । ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

২০২৩-২৫ মেয়াদে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের নির্বাচনের তফসিল ঘোষণা

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালনা পর্ষদের নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আজ বৃহস্পতিবার নির্বাচনের তফসিল এফবিসিসিআইয়ের সদস্য সংস্থাগুলোর নিকট প্রেরণ করা হয়েছে। তফসিল অনুযায়ী, এফবিসিসিআই পরিচালনা পর্ষদ (বোর্ড অব ডিরেক্টর্স) এর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই, ২০২৩ (সোমবার)।

ওই দিন সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগস্ট মাসের ২ তারিখে।

সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠানোর সর্বশেষ তারিখ ঠিক করা হয়েছে ৩ জুন। ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২১ জুন।

পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১ জুলাই।

১৫ জুলাই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর প্রার্থিতা বাতিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই। একইদিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এফবিসিসিআইয়ের ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এর সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির অন্য দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. শামছুল আলম এবং অগ্রণী ব্যংকের পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »