শনিবার, ০৮ জুন ২০২৪ । ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

জমকালো আয়োজনে এফবিসিসিআই মেম্বার্স নাইট ২০২৩ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি- এফবিসিসিআই মেম্বার্স নাইট ২০২৩।

এফবিসিসিআই এর সাধারণ পরিষদের সদস্যদের সম্মানে শনিবার সন্ধ্যায় (২২ জুলাই, ২০২৩) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই আয়োজন করা হয়। যেখানে এফবিসিসিআই এর বর্তমান ও সাবেক সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, পরিচালকবৃন্দসহ সারাদেশের সকল চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ অংশ নেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো: জসিম উদ্দিন বিগত দুই বছরে ব্যবসা বাণিজ্যের উন্নয়নে এফবিসিসিআইর বিভিন্ন পলিসি অ্যাডভোকেসি, কর্মপরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, ২০২১ সাল ছিল আমাদের জন্য উন্নয়নের মাইলফলক। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীর বছরে আমরা উন্নয়নশীল দেশের নাগরিক হওয়ার গৌরব অর্জন করেছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ১৬ দিনব্যাপী বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব‘ অনুষ্ঠান আয়োজন করি। দেশের ইতিহাসে সর্বপ্রথম ১৬ দিনব্যাপী এই বিজয় উৎসব উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এফবিসিসিআই প্রতিষ্ঠার ৫০ বছর স্বরণীয় করে রাখার জন্য তিন দিন ব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩ ও বেস্ট অব বাংলাদেশ এক্সপো-২০২৩ এর আয়োজন করেছে এফবিসিসিআই। সামিটে সৌদি আরব, ইউকে, ভূটান, নাইজেরিয়া, ফ্রান্স, তুরস্ক, ইউএসএ, হংকং, মায়ানমার, মালয়েশিয়া, চায়না, কানাডা, জাপান, ভিয়েতনাম, ইরাক, কোরিয়া ও সিংগাপুরসহ বিভিন্ন দেশ থেকে প্রায় তিন শতাধিক ব্যবসায়ী ও সেসব দেশের সরকারি পর্যায়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

২০২০ এবং ২০২১ সালে দুই বছরব্যাপী করোনার তান্ডবে এফবিসিসিআইর সাধারণ পরিষদ সদস্যদের মধ্যে পারস্পরিক সরাসরি যোগাযোগ অনেকটা স্থবির হয়ে পরলে সবাইকে নিয়ে বিনোদনমূলক কর্মসূচী এফবিসিসিআই মেম্বারস্ নাইট ২০২২ আয়োজন করি।

সম্প্রতি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ীদের ভূমিকা ও করণীয় নিয়ে আলোচনা করতে ব্যবসায়ী সম্মেলন আয়োজন করে এফবিসিসিআই। সম্মেলনে সারা দেশের লোকাল চেম্বার, অ্যাসোসিয়েশন, বিদেশী বিনিয়োগকারী, দেশের শীর্ষ কর্পোরেট এর নেতৃবৃন্দ উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর সাথে ব্যবসা সম্পর্কিত সুযোগ সুবিধার কথা সরাসরি বলার সুযোগ পান।

এসময় এফবিসিসিআইর বর্তমান পরিচালনা পর্ষদের দায়িত্ব নেওয়ার দ্বিতীয় বছরের কর্মকান্ড সংবলিত ইয়ার বুক, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির সভাগুলো থেকে উঠে আসা সুপারিশ ও প্রস্তাবনা নিয়ে রিপোর্ট বই এবং স্মার্ট এফবিসিসিআই ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইর সাবেক সভাপতি মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন, বর্তমান সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সাবেক সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আলী, মনোয়ারা হাকিম আলী প্রমুখ।

অনুষ্ঠানে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনার পাশপাশি র‌্যাফেল ড্র এর আয়োজন করা হয়।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »