শনিবার, ০৮ জুন ২০২৪ । ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটিশ এমপিকে সাথে নিয়ে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে এরতেজা হাসানের বৈঠক

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

২৬ বছর ধরে ব্রিটিশ পার্লামেন্টের সংসদ সদস্য (বিট্রিশ রাজপরিবারের বিশেষ টাইটেল প্রাপ্ত) ব্যারনেস পোলা উদ্দিন সম্প্রতি ঢাকা সফরে আসেন। এ সময় তিনি দৈনিক ভোরের পাতা ও দি পিপলস টাইমস সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি’র আমন্ত্রণে ভোরের পাতা গ্রুপের গুলশানস্থ কর্পোরেট অফিসে আসেন।

সম্প্রতি এরতেজা হাসানকে সাথে নিয়ে ঢাকাস্থ চীনা রাষ্ট্রদূত এইচ ই ইয়াও ওয়েনের সাথে বৈঠক করেছেন। সেখানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন ড. কাজী এরতেজা হাসান। বাংলাদেশ, চীন এবং ইংল্যান্ডের ত্রিপক্ষীয় এ বৈঠকে বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে চীন এবং ইংল্যান্ডের পক্ষে আবারো জোরালো অবস্থান ব্যক্ত করা হয়। বিশেষ করে চীনের পক্ষ থেকে বিশেষ করে ইপিজেডগুলোতে বিনিয়োগ বৃদ্ধির আশ্বাস দেন রাষ্ট্রদূত এইচ ই ইয়াও ওয়েন।

এছাড়া স্যাটালাইট প্রযুক্তি নিয়ে বাংলাদেশের সঙ্গে যৌথ বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন বিখ্যাত বিজ্ঞানী অধ্যাপক ইউ জিয়ং।

বৈঠকে মেশিন লার্নিং, উদ্ভাবন এবং স্যাটেলাইট প্রযুক্তি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। অন্যান্যদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন সারে বিশ্ববিদ্যালয়ের অধ্যপাক আমজাদ সুলেমান, জর্ডান শেখ প্রমুখ।

বাংলাদেশের বিভিন্ন সেক্টরের সাফল্যের কথা শুনে ব্রিটিশি এমপি ব্যারনেস পোলা উদ্দিন এমপি দুদেশের মধ্যে আরও সুসম্পর্কের কথা বলেন। মিটিং শেষে তারা ড. এরতেজা হাসানের আমন্ত্রণে ভোরের পাতা গ্রুপের গুলশানস্থ কর্পোরেট অফিস পরিদর্শন করেন।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »