রবিবার, ০৯ জুন ২০২৪ । ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ভোটের মাঠ চষে বেড়াচ্ছে নড়াইলে মনোনয়ন প্রত্যাশীরা

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

নড়াইলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। জেলায় মোট আসন সংখ্যা দুইটি। নড়াইল সদর উপজেলার আংশিক ও কালিয়া উপজেলা নিয়ে নড়াইল-১ এবং সদর উপজেলার আংশিক ও লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল-২ আসন। দুটি আসন থেকে মনোনয়ন প্রত্যাশির সংখ্যা বিশাল। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৯, বিএনপির ৩, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের ৭ জন প্রার্থী হতে চান। এরমধ্যে নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু নড়াইল-১ ও ২ আসন থেকেই মনোনয়ন চাইবেন। মনোনয়ন প্রত্যাশীরা প্রত্যেকেই তার নিজ এলাকায় প্রচার-প্রচারণা চালাচ্ছে।

নড়াইল-১ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি, কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ। এখানে বিএনপির মনোনয়ন প্রত্যাশী হলেন জেলা বিএনপির সভাপিত বিশ্বাস জাহাঙ্গীর আলম, জাসদের শরীফ নুরুল আম্বিয়া ও অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ, জামায়াতের অধ্যক্ষ এমএইচ বাহাউদ্দিন এবং ইসলামী আন্দোলন থেকে হাফেজ মো. খবির উদ্দিন প্রার্থী হতে চান।

এদিকে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম আনিফুর রহমান বাপ্পী, লে. কর্নেল হাসান ইকবল, হাবিবুর রহমান তাপন ও লায়ন নুর ইসলাম। বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ও শরীফ কাসাফুদ্দোজা কাফী। জাতীয় পার্টি থেকে জেলা জাতীয় পার্টির সম্ভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, ওয়ার্কাস পার্টি থেকে সাবেক এমপি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, এলডিপি থেকে কে এম ফজলুল হক প্রার্থী হতে চান।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »