রবিবার, ০৯ জুন ২০২৪ । ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

মুফতী রফী উসামানীর মৃত্যুতে মাওলানা সাদের শোক

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

তাবলীগ জামাতের আমীর, শায়খুল হাদীস মাওলানা সাদ কান্ধলভী দা.বা. পাকিস্তানের মুফতীয়ে আজম, মুফতী রফী উসমানী রহ. এর মৃত্যতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

মুফতী রফী উসমানী রহ. এর ইন্তেকালের সংবাদ পাওয়ার পর নিজামুদ্দিন আলমী মারকাজের মিম্বরে শোকার্ত ভাষায় মাওলানা সাদ কান্ধলভী বলেন, এই জামানায় দ্বীনের জন‌্য এত বড় মুহসিন মনীষীর বিদায় সারা দুনিয়ার উলামায়ে কেরাম ও মুসলমানদের জন্য একটি বড় বিয়োগান্ত ঘটনা।

হযরতী সাদ সাহেব দা. বা. তখন বলেন, “মেরে মুহতারাম দোস্ত বুজুর্গ, সর্ব প্রথম সমস্ত উলামায়ে কেরাম, কেবল হিন্দুস্থানের উলামায়ে কেরামকে নয়, বরং সারাদুনিয়ার উলামায়ে কেরামের জন্য এটি একটি শোকাহত ঘটনা। মুফতীয়ে আজম মুফতী শফী রহ এর সাহেবজাদা, মুফাক্কিরে ইসলাম ও মুফতী তকী উসমানী দামাত বারকাতুহুমের মুহতারাম ভাই মুফতী রফী উসমানী রহ এর ইন্তেকালে আমরা সমগ্র জগতের উলামায়ে কেরাম আজ গভীরভাবে শোকাহত। কেননা এই জামানায়, মানুষ দুনিয়ার উপকার পৌছানেওয়ালা মানুষদের ইন্তেকালে আফসোস প্রকাশ করে, শোকাহত হয়। এটি দুনিয়ার স্বাভাবিক নিয়ম-নীতি,দুনিয়ার স্বাভা‌বিক মহব্ব‌তের তাকাযা যে দুনিয়ার মানুষের উপর এহসান করে, মানুষ তার শূন্যতায় আফসোস করে, ব্যাথিত হয়। কিন্ত, একশবার আল্লাহর কসম ক‌রে এ কথা বলা যে‌তে পা‌রে উলামা‌দের থে‌কে বে‌শি য‌দি দু‌নিয়ার কাউ‌কে ‌কেউ মুহ‌সিন ম‌নে ক‌রে ত‌বে সে ধোকার ম‌ধ্যে আ‌ছে। এজন‌্য আমা‌দের সক‌লের উপর ওয়া‌জিব এবং এ বিষয় ওয়া‌জিব হওয়ার দাবী রা‌খে। এ জন‌্য আমরা সবাই যেখা‌নে যেখা‌নে আমার এই কথা পৌছে‌ছে তা‌দের সক‌লের জন্য চাই যে সে হযরত মাওলানা রফী উসমানী রহ. জন্য ইসালে সওয়াবের ইহতেমাম করা।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »