শনিবার, ০৮ জুন ২০২৪ । ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সিআইএস-বিসিসিআইয়ের ৯ম বার্ষিক সাধারণ সভা-২০২২ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক »

নিউজটি শেয়ার করুন

কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেটস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিআইএস-বিসিসিআই) ৯ম বার্ষিক সাধারণ সভা-২০২২ শনিবার (১৭ জুন) রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সিআইএস-বিসিসিআইয়ের সভাপতি মো. হাবিব উল্লাহ ডন ২০২২ সালে সংগঠিত চেম্বারের যাবতীয় উন্নয়ন কার্যক্রম বার্ষিক প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরেন এবং তার নির্বাচিত বোর্ডের ভবিষ্যৎ পরিকল্পনার কথা ব্যক্ত করেন।

এরপর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী দ্বীন ২০২২ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সদস্যদের সামনে উপস্থাপন করেন।

সভায় উপস্থিত চেম্বারের পরিচালকবৃন্দসহ উপস্থিত সদস্যদের প্রাণবন্ত আলোচনা-পর্যালোচনার পর পঠিত বার্ষিক প্রতিবেদন এবং উপস্থাপিত আর্থিক প্রতিবেদন সকলের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

উপস্থিত সদস্যবৃন্দদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্য রাখেন চেম্বারের সহ-সভাপতি যাদব দেবনাথ। সভা শেষে চেম্বারের সদস্যবৃন্দকে রাতের খাবার পরিবেশন করানো হয়।

উল্লেখ্য, সিআইএস-বিসিসিআই বাণিজ্য মন্ত্রনালয় কর্তৃক বাণিজ্য সংগঠন অধ্যাদেশ অনুযায়ী একটি নিবন্ধিত বাণিজ্য সংগঠন।

সিআইএস-বিসিসিআই বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক সম্প্রসারণে এবং বাংলাদেশের রপ্তানি গন্তব্যের তৃতীয় ফ্রন্ট হিসেবে রাশিয়া এবং যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ সিআইএস দেশগুলো বাজার অন্বেষণের জন্য বাংলাদেশ সরকারের সঙ্গে একযোগে কাজ করে চলেছে।

এছাড়াও, সিআইএস-বিসিসিআই সংশ্লিষ্ট কূটনৈতিক মিশনগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ স্থাপন এবং বাণিজ্য প্রতিনিধি দল বিনিময়ের মাধ্যমে রাশিয়া ও অন্যান্য সিআইএস দেশগুলোর সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »